রাজবাড়ী প্রতিনিধিঃ
রাজবাড়ীতে হত্যা মামলায় চারজনকে যাবজ্জীবন কারাদন্ড ও প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। বুধবার (১৫ মে) রাজবাড়ী জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোসাম্মৎ জাকিয়া পারভিন এই রায় দেন।
দন্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার সোহরাব মন্ডলপাড়ার শাহাদাৎ মৃধা, মনোয়ার হোসেন, রিপন সরদার ও আনসার মেম্বরপাড়ার কোবাদ শেখ। এছাড়া চোরাই মোটরসাইকেল (নিহত ব্যক্তির মোটর সাইকেল) কেনার অপরাধে উত্তর দৌলতদিয়া গনি মেম্বার পাড়ার রুবেল ব্যাপারীকে তিন বছরের সশ্রম কারাদন্ড ও তিন হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।
এজাহার ও আদালত সূত্রে জানা যায়, ২০১৮ সালের ২৬ অক্টোবর মঞ্জু শেখ (২২) নামে এক যুবককে ফোন করে বাড়ি থেকে ডেকে নেওয়া হয়। পরের দিন চরদৌলতদিয়া আইনদ্দিন ব্যাপারী পাড়ার খালের দক্ষিণ মাথায় ভাসমান অবস্থায় তাঁর লাশ উদ্ধার করা হয়। হত্যাকারীরা তার মোটর সাইকেল ছিনিয়ে নেয়। এঘটনায় নিহতের বাবা বাবলু শেখ গোয়ালন্দ ঘাট থানায় অজ্ঞাতদের আসামী করে হত্যা মামলা দায়ের করেন। আদালত দীর্ঘ যুক্তি-তর্ক শেষে এই রায় ঘোষণা করেন। মামলার এক নম্বর আসামী শাহাদৎ মৃধা পলাতক রয়েছে। রায়ের সময় অপর আসামীরা আদালত প্রাঙ্গনে উপস্থিত ছিলেন।
রায়ের সত্যতা নিশ্চিত করেছেন সরকারি কৌঁসুলী (পিপি) উজির আলী শেখ। তিনি বলেন, আমরা এই রায়ে সন্তোষ্ট হয়েছি। রায়ের সময় আদালতে একজন আসামী পলাতক ছিলেন।
রায়ে অসন্তোষ প্রকাশ করেছেন মামলার বাদী নিহত মঞ্জুরের বাবা বাবলু শেখ। তিনি বলেন, আমি এই রায়ে সন্তুষ্ট নয়। আমার ছেলেকে বাড়ি থেকে ডেকে নিয়ে পরিকল্পিত ভাবে হত্যা করে লাশ গুম করা হয়েছে। আসামীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে আমি উচ্চ আদালতে আপিল করবো।