মেনহাজুল ইসলাম তারেক, দিনাজপুর জেলা প্রতিনিধি-ঃ

বাংলাদেশ বেতার রংপুর কেন্দ্রের সুযোগ্য আঞ্চলিক পরিচালক ড. মোহাম্মদ হারুন অর রশীদ এর বদলি জনিত বিদায় সংবর্ধনা আজ ১৬ মে বৃহস্পতিবার বেতারের প্রচার ভবন নিজস্ব স্টুডিওতে অনুষ্ঠিত হয়েছে।
বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত থেকে তাঁর প্রতি স্মৃতিচারণমূলক বক্তৃতায় অংশ নেন, বাংলাদেশ বেতার রংপুর কেন্দ্রের আঞ্চলিক বার্তা নিয়ন্ত্রক মোহাম্মদ আল আমিন, উপ আঞ্চলিক পরিচালক এএইচএম শরীফ ও রাশেদ খান, সহকারী পরিচালক শাম্মী হক ও ফারহানা আরজুমান বানু। এ সময় আরও উপস্থিত ছিলেন, বেতারের অন্যান্য কর্মকর্তা, কর্মচারী, কলাকুশলী সহ তার নিজ পরিবারবর্গ।
তাঁকে গত ০৬ মে সোমবার বেতারের সদরদপ্তর থেকে প্রেরিত তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের এক সরকারি প্রজ্ঞাপন আদেশের মাধ্যমে বাংলাদেশ বেতার রংপুর কেন্দ্র থেকে সিলেটে বদলি করা হয়।
উল্লেখ্য তিনি ২০১৩ সালে উপ আঞ্চলিক পরিচালক হিসেবে বাংলাদেশ বেতার রংপুর কেন্দ্রে যোগদান করেন এবং ২০১৮ সালে ভারপ্রাপ্ত আঞ্চলিক পরিচালক থেকে ২০২১ সালে পূর্ণকালীন আঞ্চলিক পরিচালকের দায়িত্ব পেয়ে আজ অবধি (১৬ মে, ২০২৪) নিযুক্ত ছিলেন। তিনি একজন শ্রোতা বান্ধব আঞ্চলিক পরিচালক হিসেবে এ অঞ্চল তথা সারা দেশের শ্রোতাদের মাঝে ব্যাপক সুনাম অর্জন করেছিলেন এবং তাঁর সময়ে বাংলাদেশ বেতার রংপুর ডিজিটালাইজেশন যুগে প্রবেশ করে নবধারার সূচনা হয়েছিলো। যা এই অঞ্চলের মানুষ ও শ্রোতা গোষ্ঠী অনেকদিন মনে রাখবে। তিনি নিজেও রংপুর বিভাগের শ্রোতা ও সকলের প্রতি নিজের কৃতজ্ঞতা প্রকাশ করতে গিয়ে আবেগতাড়িত হয়ে পড়েন এবং উপস্থিত অনেকেই সে সময় নিজের চোখের কান্না ধরে রাখতে পারেননি। সবশেষে তাঁকে উপহার সামগ্রী প্রদানের মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।