মোঃ ফিরোজ আহমেদ, নওগাঁ জেলা প্রতিনিধিঃ

ষষ্ঠ জাতীয় উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে নওগাঁর দুই উপজেলায় (আত্রাই ও রানীনগর) বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করা হয়েছে।
বুধবার (২৯ মে) রাত ১১টায় আত্রাই উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার সঞ্চিতা বিশ্বাস ও রানীনগর উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার উম্মে তাবাসসুম অডিটোরিয়ামে পৃথকভাবে এ ফলাফল ঘোষণা করেন।
রানীনগর উপজেলায় নতুন মুখ কাপ-পিরিচ প্রতীকে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক এমপি আনোয়ার হোসেন হেলালের ছেলে রাহিদ সরদার। তিনি ভোট পেয়েছেন ২৩ হাজার ৪৬৪। অপরদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কৈ মাছ প্রতীকে আসাদুজ্জামান আসাদ পেয়েছেন ১৪ হাজার ৫৪৮ ভোট।
অপরদিকে, আত্রাই উপজেলায় কৈ মাছ প্রতীকে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এবাদুর রহমান প্রামানিক। তিনি ভোট পেয়েছেন ২১ হাজার ৪৭৬। তিনি চতুর্থ বারের মতো উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম জোড়া ফুল প্রতীকে আজিজার রহমান পেয়েছেন ১৩ হাজার ৪৭৮ ভোট।
এর আগে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এই দুই উপজেলায় চেয়ারম্যান পদে ১৬ জন প্রার্থীসহ মোট ৩৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। দুই উপজেলার মোট ভোটার ৩ লাখ ৩২ হাজার ১৫৭ জন। ভোটগ্রহণ সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে ভোটকেন্দ্র ও ভোটকেন্দ্রের বাইরে পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার বাহিনী, মোবাইল এবং স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করেন।