আতিকুর, ঝিনাইগাতী (শেরপুর) প্রতিনিধি :

শেরপুরের ঝিনাইগাতীতে ২০২৪-২৫ মৌসুমে রোপা আমন ধানের উফশী জাতের বীজ ব্যবহারের মাধ্যমে আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে।

উপজেলা কৃষি অফিসারের কার্যালয়ের আয়োজনে উপজেলা প্রশাসনের সহযোগিতায় উপজেলা পরিষদ চত্বরে এ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন, উক্ত অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আশরাফুল আলম রাসেল।

উপজেলা উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা জহুরুল ইসলামের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার হুমায়ুন দিলদার। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. এটিএম ফয়জুর রাজ্জাক আকন্দ, অতিরিক্ত কৃষি অফিসার দিলরুবা আক্তার, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার জাহিদ হাসান, উপজেলা ভাইস চেয়ারম্যান রকিবুল ইসলাম রুকন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শ্রী বিশ্বজিৎ রায়, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আক্তার, উপ-সহকারী কৃষি কর্মকর্তাগণসহ কৃষক-কৃষাণীগণ।

এ সময় ২০২৪-২৫ মৌসুমে রোপা আমন ধানের উফশী জাতের বীজ প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক ১৪০০ জন কৃষকের মাঝে কৃষি প্রণোদনা বিতরণ করা হয়। কৃষি প্রণোদনার মধ্যে ছিল, ৫ কেজি উফশী জাতের ধান বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার।