রাজবাড়ী প্রতিনিধিঃ
রাজবাড়ীতে মাদক মামলায় উপজেলা কৃষকলীগের সাবেক সভাপতি মো. হাবিবুর রহমান শেখকে (৩০) যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। একই সাথে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদন্ড দেন আদালত।
বুধবার (৩ জুলাই) দুপুরে রাজবাড়ীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক জান্নাতুন লিলিফা আকতার এ রায় ঘোষণা করেন।
হাবিবুর রহমান গোয়ালন্দ উপজেলা কৃষকলীগের সাবেক সভাপতি ছিল। সাংগঠনিক আচরণবিধি লঙ্ঘনের দায়ে ২০২৩ সালের ২৩ অক্টোবর জেলা কৃষকলীগ তাকে গোয়ালন্দ উপজেলা কৃষক লীগের সভাপতি পদ থেকে বহিষ্কার করে। রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন হাবিবুর। সে গোয়ালন্দ পৌরসভার ৪ নং ওয়ার্ডের কুমরাকান্দি এলাকার জোনাব আলীর ছেলে।
আদালত সূত্রে জানা জানা যায়, ২০১৩ সালের ১ মে ফরিদপুর র‌্যাব-৮ গোপন সংবাদের ভিত্তিতে হাবিবুর রহমানের বসতবাড়িতে অভিযান চালায়। এসময় তার হেফাজতে থাকা ৫০ বোতল ফেনসিডিল উদ্ধার করে রাব। হাবিবুর রহমান আটক করা হলে তিনি প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেন বিভিন্ন স্থান থেকে ফেনসিডিল সংগ্রহ করে সেগুলো বিক্রি করাই তার পেশা ছিল। পরে গোয়ালন্দ ঘাট থানায় ১৯৯০ এর মাদকনিয়ন্ত্রন আইনে হাবিবুরের বিরুদ্ধে মামলা হয়।
রাজবাড়ী অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ আদালতের পিপি এ্যাড. আবু বকর মিয়া জানান, জানান ৫০ বোতল ফেনসিডিলসহ র‌্যাবের হাতে গ্রেফতার হয় হাবিবুর রহমান। দীর্ঘ সময় ধরে চলে সেই মামলার আজ রায় হয়েছে। রায়ে হাবিবুর রহমানকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত।